আইপিএল আজকের খেলা ক্রিস গেইল বনাম এন্ডি রাসেল

গেইল খেলবেন কিংস ইলেভেন পাঞ্জাব এবং রাসেল খেলবেন কলকাতা নাইট রায়র্ডাসের হয়ে। ওয়েস্ট ইন্ডিজের দুই বিধ্বংসী ব্যাটসম্যান আজ মুখোমুখি হচ্ছেন কলকাতার ইডেন গার্ডেনে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজের দুই বিধ্বংসী ক্রিকেটার ক্রিস গেইল এবং এন্ডি রাসেল।গেইলের কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে রাসেলের কলকাতা নাইট রাইডার্স লড়বে বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটায়।

আইপিএলের এই মৌসুমে দুই ব্যাটসম্যানই ভীষণ ভোগাচ্ছেন প্রতিপক্ষকে। আজ কে কাকে ভোগাবেন, দুইজনই যে একে অপরের প্রতিপক্ষ! ওয়েস্ট ইন্ডিজের দুই সতীর্থ আজ নামবেন একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লড়াইয়ে।

এবারের মৌসুমে প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি ক্রিস গেইল। কিংস ইলেভেন পাঞ্জাব তাকে কিনলেও বসিয়ে রেখেছিল শুরুতে। তৃতীয় ম্যাচে সুযোগ মিলল, খেললেন ৩৩ বলে ৬৩ রানের এক ইনিংস। চতুর্থ ম্যাচে তো পুরনো সেই গেইলকেই দেখা গেল, প্রতিপক্ষকে দুমড়ে মুচড়ে খেললেন ৬৩ বলে ১০৪ রানের হার না মানা বিধ্বংসী এক ইনিংস।

আন্দ্রে রাসেল অবশ্য গেইলের চেয়ে অনেক বেশি সুযোগ পেয়েছেন। খেলে ফেলেছেন ৫টি ম্যাচ। এর মধ্যে সর্বশেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পাননি। তার আগে যে চার ইনিংস খেলেছেন তার মধ্যে একটিতে মাত্র ৩৬ বলে করেছেন অপরাজিত ৮৮, আরেকটিতে ১২ বলে ৪১! বাকি দুই ইনিংসে ব্যর্থ হলেও শুরুটা করেছিলেন বিধ্বংসী রূপেই (ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১১ বলে ১৫, হায়দরাবাদের বিপক্ষে ৫ বলে ৯ রান)।

সবমিলিয়ে এবারের আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সপ্তম স্থানে আছেন রাসেল। ৫১ গড়ে করেছেন ১৫৩ রান। ২ ম্যাচ খেলেই অবশ্য চার নাম্বারে উঠে এসেছেন গেইল। তার রান ১৬৭।

তবে টি-টোয়েন্টি স্ট্রাইকরেটের খেলা। এই জায়গাটায় গেইলের চেয়ে এবার অনেকটাই এগিয়ে রাসেল। তার স্ট্রাইকরেট ২৩৯.০৬। যেখানে গেইলের ১৭৩.৯৫। ছক্কাতেও রাসেল এখন পর্যন্ত এগিয়ে। ১৯ ছক্কা নিয়ে তিনি আছেন শীর্ষে। যেখানে গেইলের ছক্কা ১৫টি।